বৃহস্পতিবার, মে ২, ২০২৪

ছুটির মৌসুমে ডেট্রয়েটে থ্যাঙ্কসগিভিং প্যারেড

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

থ্যাঙ্কসগিভিং ডে প্যারেড গার্ডনার-হোয়াইট ফ্লোট, "ইট অল স্টার্টস হিয়ার,"/Photo : Todd McInturf, The Detroit News
ডেট্রয়েট, ২৫ নভেম্বর : শুরু হয়েছে ছুটির মৌসুম। প্যারেডের মাধ্যমে থ্যাংকসগিভিং ডে ‍উদযাপন শুরু করেছে আমেরিকানরা। গতকাল বৃহস্পতিবার হাজার হাজার মানুষ উডওয়ার্ডে ফ্লোট, বেলুন, মার্চিং ব্যান্ড, নাচের দল এবং আরও অনেক কিছু নিয়ে প্যারেডে হাজির হয়েছেন। প্রায় তিন মাইলজুড়ে এসব দেখা গেছে।
লরেল লাউটেনস্যাক এবং তার মেয়ে মিনা উৎসব দেখতে কলম্বাস থেকে এসেছেন, যদিও প্যারেডটি সারা দেশে ১৮৫টিরও বেশি টেলিভিশনে সম্প্রচার করা হয়। আয়োজকরা জানিয়েছেন, অনেকের জন্য ব্যক্তিগতভাবে এটিতে অংশ নেওয়াটাই আনন্দের ছিল। আভিড বাফেলো বিলস ফুটবল ভক্ত। এই পরিবারটি ফোর্ড ফিল্ডে তাদের পছন্দের দলের খেলা দেখতে পাঁচ দিনের মধ্যে দ্বিতীয়বারের মতো শহরে ছিল। কিন্তু কুচকাওয়াজ দেখার সুযোগটি তারা হাতছাড়া করতে চাইনি, লরেল লাউটেনস্যাক বলেছিলেন। প্যারেড বন্ধ হওয়ার আগে কথা বলতে গিয়ে মা এবং মেয়ে বলেছিলেন যে তারা এই দৃশ্য দেখার জন্য উন্মুখ।

ওহাইওর ফ্রেমন্ট থেকে এসেছেন লাউটেনস্যাকসের বন্ধু ক্যাথি ডানকান। "আমি শুনেছি আপনি যদি ম্যাসি'সে অংশ নিতে না পারেন, তাহলে ডেট্রয়েট হল সেই জায়গা," ডানকান নিউ ইয়র্ক সিটিতে বিখ্যাত ম্যাসির থ্যাঙ্কসগিভিং ডে প্যারেডের কথা উল্লেখ করে বলেছিলেন। অন্যরা মেট্রো ডেট্রয়েটের চারপাশ থেকে শহরে ভ্রমণে এসেছিল। ক্রিস্টান ডেভিস এবং তার পরিবার, তার স্বামী, ওয়াইসেল এবং তার মেয়ে ব্রুকলিনসহ প্যারেডের জন্য একটি প্রধান দর্শনীয় স্থান পেতে সকাল ৬ টার দিকে ফার্মিংটন হিলসে তাদের বাড়ি ছেড়েছিলেন। ক্রিস্টান এবং ওয়াইসেল বছরের পর বছর দূরে ব্যক্তিগতভাবে প্যারেড দেখতে চেয়েছিলেন, তারা বলেছিলেন। এটি তাদের মেয়ের প্রথমবারের মতো সরাসরি দেখা। ক্রিস্টান ডেভিস বলেছেন, "এটি দুর্দান্ত, শুধুমাত্র উৎসবের অংশ হওয়া।" "আমি নতুন ফ্লোটগুলির জন্য অপেক্ষা করছি এবং এটির অংশ হতে চাই। এটি প্যারেডের জন্য এক দুর্দান্ত দিন।"


ডেট্রয়েটের থ্যাঙ্কসগিভিং প্যারেড দেশের দ্বিতীয় বৃহত্তম থ্যাঙ্কসগিভিং প্যারেড। এতে দুই ডজনেরও বেশি ফ্লোট রয়েছে বলে আয়োজকরা জানিয়েছেন। সেইসাথে প্রায় ২০০ ছদ্মবেশি ক্লাউন", পাঁচটি বিশাল বেলুন এবং আটটি মার্চিং ব্যান্ড। কুচকাওয়াজে জ্যালেন রোজ এবং রেভারেন্ড ওয়েন্ডেল অ্যান্টনি গ্র্যান্ড মার্শাল হিসেবে দায়িত্ব পালন করেন। রোজ ডেট্রয়েটের স্থানীয় বাসিন্দা এবং মিশিগান বিশ্ববিদ্যালয়ের "ফ্যাব ফাইভ" বাস্কেটবল দলের প্রাক্তন সদস্য। তিনি ইএসপিএন বিশ্লেষক হিসাবে কাজ করেন এবং একজন জনহিতৈষী। অ্যান্টনি এনএএসিপির বৃহত্তম চ্যাপ্টার ডেট্রয়েট শাখার সভাপতি এবং এনএএসিপি ন্যাশনাল বোর্ড অফ ডিরেক্টরসে কাজ করেন৷ তিনি প্রায় ৪০ বছর ধরে ডেট্রয়েটে ফেলোশিপ চ্যাপেলের যাজক ছিলেন।


প্যারেডের অন্যান্যদের মধ্যে স্কেটবোর্ডার টনি হক, অলিম্পিয়ান নিক বামগার্টনার এবং মেগান কেলার এবং আভা সুইস, একজন অক্সফোর্ড হাই স্কুলের প্রাক্তন ছাত্র ছিলেন যিনি আমেরিকার গট ট্যালেন্টের ১৭তম সিজনে ফাইনালিস্ট ছিলেন। সান্তা ক্লজও উপস্থিত ছিলেন। তিনি রেনডিয়ারের সাথে একটি বড় ভাসে প্যারেডে চড়েছিলেন। কুচকাওয়াজে চূড়ান্ত অংশগ্রহণকারী সান্তাকে পথের শেষে ডেট্রয়েট শহরের চাবি দেওয়া হয়েছিল। "তাকে দেখে খুব ভালো লাগলো কিন্তু আমার মনে হয় তাকে এখন কাজে ফিরতে হবে," সেন্ট ক্লেয়ার শোরসের ৬ বছর বয়সী কাইলা মরিস সান্তাকে দেখার পর বলেছিলেন। "বড়দিন পর্যন্ত তার মাত্র কয়েক সপ্তাহ বাকি আছে এবং আমি বাজি ধরে বলতে পারি তার আগে তার অনেক কিছু করার আছে।"

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর