বৃহস্পতিবার, মে ২, ২০২৪

মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেবে মৃধা বেঙ্গলি কালচারাল সেন্টার

  • নিজস্ব প্রতিবেদক :
image

ওয়ারেন, ১১ ডিসেম্বর : মহান বিজয় দিবস উপলক্ষে বেশ কয়েকজন প্রবাসী বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেবে মৃধা বেঙ্গলি কালচারাল সেন্টার। আগামী ১৭ ডিসেম্বর শনিবার নগরীর ২২০২১, মেমফিস এভিনিউস্থ সেন্টারে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এ সম্মাননা দেয়া হবে। এছাড়াও দিবসটি যথাযথ মর্যাদায় পালনের জন্য নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
বিকাল ৪টায় অনুষ্ঠান উদ্বোধন করবেন মৃধা বেঙ্গলি কালচারাল সেন্টারের ফাউন্ডার চিনু মৃধা। এতে প্রধান অতিথি থাকবেন ড. দেবাশীষ মৃধা। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিজয় দিবস  উদযাপন কমিটির কো-অর্ডিনেটর অন্তরা দাস অন্তি। অনুষ্ঠানটি পরিচালনা করবেন মৃধা বেঙ্গলি কালচারাল সেন্টারের প্রধান কো-অর্ডিনেটর মৃদুল কান্তি সরকার। 
সঙ্গীতানুষ্ঠানে অন্তরা দাস অন্তি, মহুয়া দাস সরকার মিস্টি এবং সুকন্যা শুক্লার কোরিওগ্রাফিতে নৃত্য পরিবেশন করবেন স্থানীয় শিল্পীরা। গান পরিবেশন করবেন বাংলা স্কুল অব মিউজিক, বিনীতা দত্ত সঙ্গীতালয়, নটরাজ এবং সাদাকালা শিল্পী গোষ্ঠীর শিল্পীরা।
উল্লেখ্য, এ বছরের ১১ জুন মৃধা বেঙ্গলি কালচারাল সেন্টারটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। এখানে গান, নাচ, অভিনয় ও যন্ত্রসঙ্গীত প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। সেই সাথে জাতীয় দিবসগুলো উদযাপন করা হবে। প্রতি বছর মেলা আয়োজন করার পরিকল্পনাও রয়েছে।  
বিদেশে বেড়ে উঠা এ প্রজন্মের মধ্যে বাংলাদেশের ঐতিহ্য ও সংস্কৃতিকে ছড়িয়ে দিতে মৃধা বেঙ্গলি কালচারাল সেন্টারটি গড়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন চিকিৎসক ড. দেবাশীষ মৃধা ও তার সহধর্মিণী চিনু মৃধা। ড. দেবাশীষ মৃধার বাড়ি বাংলাদেশের পিরোজপুর জেলায়। তিনি ইউক্রেনের একটি বিশ্ববিদ্যালয় থেকে ডাক্তারি পাস করে ১৯৯১ সালে আসেন আমেরিকায়। তিনি সেন্ট্রাল মিশিগান ইউনির্ভাসিটির অ্যাসোসিয়েট প্রফেসর। এছাড়া সাগিনা সিটিতে তার নিজস্ব ক্লিনিক রয়েছে। তিনি একজন দার্শনিকও।


এ জাতীয় আরো খবর